নিজের তরী বেয়ে চলে নিজের মনের দাঁড়ে,
খুজে বেড়ায় আনন্দ কোনখানে।
বিশ্ব ভরা প্রাণের মাঝে,
হৃদয় মেলে দিয়ে,
দুঃখকে পর করে।
সুখের মাঝেই পায়না যে সুখ,
তাই সুখকে  বেড়ায় খুজে,
দুঃখ যে এক অসীম সাগর
  সুখ ভাসে সেইখানে।
হৃদয় মাঝে লুকিয়ে বসে
ডাকে অনুক্ষণ,
এই যে আমি আছি যে এইখানে।